ক্রয়কৃত জমির সার্ভে প্রতিবেদন লেখার পদ্ধতি

ক্রয়কৃত জমির সার্ভে প্রতিবেদন ফরমেট

কোনো ব্যেক্তি যদি এক খন্ড জমি ক্রয় করে এবং উক্ত জমি দখল বুঝে পেতে এক জন সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে – তাহলে সার্ভেয়ার তাহার পরিমাকৃত প্রতিবেদনটা কিভাবে সাজাবে – আজ আলোচনা করবো সে সকল বিষয় বস্তু নিয়ে । দেখুন নিচে আপনারা যে লেখা গলো দেখতে পাচ্ছেন তাহা সার্ভে প্রতিবেদনের একটা ফরমেট – আপনারা চায়লে এই ফরমেট অনুসারণ করে আপনারা একটা ফরমেট সাজিয়ে নিতে পারবেন ।

ক্রয়কৃত জমি পরিমাপের সার্ভে প্রতিবেদন রিপোর্ট

সার্ভেয়ার / আমিনের নাম:

সনদ নং:

মোবাইল নাং :

অফিস/ঠিকানা: গ্রাম:————পোঃ———–ইউনিয়ন:———–উপজেলা:———–জেলা:————– 

১ পাতা

 

বিক্রয়কৃত  জমির  তফসীল

 

স্থানঃ

বিক্রয়কৃত জমি সাবেক  জেলা———- হালে ———–জেলার –—————-উপজেলার- ———— ইউনিয়নের ——- মৌজার ———— মহাল্লার———-গং  ব্যেক্তিবর্গের জমি –  যাহার CS দাগ নাং——-   SA দাগ নাং——– RS দাগ নাং—————অত্র  জমি উক্ত  সার্ভে পরিমাপকৃত

 

১ম পক্ষ বিক্রয়কৃত মালিক:

আমি অত্র জমির মালিক————মিয়া – পিতাঃ————–মিয়া ——–– জেলার—————- উপজেলার—————ইউনিয়ানের———-গ্রামের  অন্তর্ভূক্ত ———-মৌজা——–যাহার: সি-এস দাগ নাং—–এস এ দাগ নাং—আর  এস দাগ নাং—-এর অন্তর্ভূক্ত মোট—– জমি হইতে——পরিমান  জমি ———— ইংরেজী তারিখে ———-দলিলের মাধ্যমে বিক্রয়কৃত  বটে ।

অতঃপর: আমি উক্ত জমি  ক্রয়কৃত মালিককে  তাহার  দখল বুঝিয়ে দেওয়ার জন্য উক্ত মজলিসের আয়োজন করিয়াছি

২য় পক্ষ ক্রয়কৃত মালিক:

আমি অত্র জমির ক্রয়কৃত মালিক ————মিয়া – পিতাঃ————–মিয়া ——–– জেলার—————- উপজেলার—————ইউনিয়ানের———-গ্রামের  অন্তর্ভূক্ত ———-মৌজা——–যাহার: সি-এস দাগ নাং—–এস এ দাগ নাং—আর  এস দাগ নাং—-এর অন্তর্ভূক্ত মোট—– জমি হইতে——পরিমান  জমি প্রথম পক্ষের কাছ থেকে ———— ইংরেজী তারিখে ———-দলিলের মাধ্যমে ক্রয় করিয়াছি বটে ।

উক্ত জমির চৌহদ্দী: উত্তরে ———-মিয়া: দক্ষিনে———মিয়া : পূর্বে ——— মিয়া : পশ্চিমে ——– মিয়া : যেমনটা উক্ত দলিলে লিপিবদ্ধ করা হয়েছে

অতঃপর:  আমি সার্ভেয়ার / আমিন————-মিয়া  উক্ত জমিটা পারিবারিক সালিশী মজলীসের  মাধ্যমে প্রথম পক্ষ:—– —-মিয়া ও দ্বিতীয় পক্ষ——— মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যেক্তিবর্গ উপস্থিতে  পরিমাপ করিয়া উক্ত বিক্রয়কৃত জমির পরিমান অনুযায়ী ——–মিয়াকে  মোট জমি হতে তার ক্রয়কৃত অংশ্য তাকে বুঝিয়ে দিলাম।

                                                                                                                               সার্ভেয়ার / আমিনের  স্বাক্ষর———————-

২ পাতা

 

                             সার্ভেকৃত জমির  সরেজমিনে  পরিমাপকৃত  কলমি  নকশা

   স্কেল:——ইঞ্চি সমান ১ মাইল

 

 

                  এই জায়গায় কলমি / হাত নকশা আকতে হবে

 

  ৩ পাতা

 

জনাবঃ —————- উদ্দিন পিতাঃ———- ঠিকানাঃ—————————- মৌজাঃ———- অদ্য ———— ইংরেজী তারিখে —— ———দলিলের মাধ্যমে

জনাবঃ ——-মিয়া পিতাঃ———–মিয়া  ঠিকানাঃ————————————-    তার কাছে ——- পরিমান জমি বিক্রয় করিয়াছেন । অতঃপর ক্রয়কৃত ব্যেক্তির দখল বুঝিয়ে দেওয়ার জন্য

আমি সার্ভেয়ার / আমিন ইসমাইল হোসেন  উক্ত জমিটা পারিবারিক ভাবে সাবেক মালিক —-মিয়া ও হাল মালিক —— মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যেক্তিবর্গ নিয়ে  পরিমাপ করি । এবং বিক্রয়কৃত জমির পরিমান অনুযায়ী ——–মিয়াকে  মোট জমি হতে তার ক্রয়কৃত অংশ্য তাকে বুঝিয়ে দেওয়া হলো ।

উক্ত জমির চৌহদ্দীঃ উত্তরে ———-মিয়া: দক্ষিনে———মিয়া : পূর্বে —– মিয়া : পশ্চিমে —- মিয়া : যেমনটা উক্ত দলিলে লিপিবদ্ধ করা হয়েছে ।

উপস্থিত ব্যেক্তিবর্গের স্বাক্ষরঃ                                                   ক্রেতা এবং বিক্রেতার স্বাক্ষর

 

সার্ভেয়ার / আমিনের স্বাক্ষর:…………………

৪ পাতা

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Email
Print
error: Content is protected !!